হৃদয়ং তম
- তাইবুল ইসলাম ০২-০৫-২০২৪

তুমি কি কখনও বারান্দায় দাঁড়াতে পার ?
রাখতে পার আমার চোখে চোখ ?
যদি কখনও পার -
তবে সেদিন ডেকো আমায় ।
আমি রাস্তায় দাঁড়িয়ে থাকা -
কোন অজানা পথিকের বেশে ,
তোমার সামনে দাঁড়িয়ে হেসে ,
বিশালতার আশা নিয়ে বলবো ,
ভালবাসি শুধু তোমায় ।

তোমার বারান্দাটায় কি গোলাপ চারা আছে ?
নাকি পাতাবাহার দিয়েই -
গোলাপের স্বাদ নাকে তোলো -
এই নাগরিক জনজীর্ণ পথে ?
যদি নাই থাকে তবে জেনে রেখ ,
আমি প্রেমপিয়াসী “ওস্তাদ” ।
তোমার চোখের ভেলায় চালিয়ে যাব -
আমার “মুড়ির টিন” ।

হাসি পাচ্ছে শুনে ?
তবে আমার লক্কর – ঝক্কর বাসের ,
পাশের সিটটা তোমার ।
রাস্তায় যখনই সিগনাল পড়বে ,
আমি আজীবন ভরা চাহনি নিয়ে ,
তাকিয়ে থাকবো তোমার দিকে ।
হয়তবা খেপে যাবে তোমার দাদারা ;
গালি দেবে পিছু থেকে ।
হয়তবা সাবধান করবে আমার বন্ধুরা -
ভাল করে দেখে চারিদিক ;
“ওস্তাদ ! ডাইনে চাপান !
বায়ে পেলাসটিক!!”

তাতে কি ?
আমার তাতে কিচ্ছু আসেনা !
শুধু তোমায় ভালবাসবো বলে -
আমার হৃদয়ের যে কাঠগোলাপের বাগান ,
তাতে আগুন ধরিয়ে দেবো ! 

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।